Knowledge is Power 😎

দীপিকা পাডুকোনের বলিউড যাত্রা

কোন মন্তব্য নেই
দীপিকা পাডুকোনের বলিউড যাত্রা

বলিউডের যাত্রা কিভাবে শুরু হলো দীপিকা পাডুকোনের ?

বলিউডে সুপারস্টার শাহরুখ খানের সাথে অভিষেক করার সুযোগ পেয়েছেন খুবই কম অভিনেত্রী। কিন্তু দীপিকা পাডুকোন সেই সব সৌভাগ্যবান দের একজন যিনি তার বলিউডের যাত্রা শাহরুখ খানের সাথে করেছেন। পরিচালক ফাহরা খান ওঁম শান্তি ওঁম ছবির জন্য নতুন মুখ খুঁজছিলেন। আর পেয়েও যান মডেল দীপিকা পাডুকোনকে। ২০০৭ সালে এই ছবিটি বদলে দেয় মডেল দীপিকার জীবন। পেয়েযান বলিউডের টিকিট এবং আর চলচিত্র শিল্প পায় এই মেধাবী শিল্পীকে। 

আজ থেকে ১১ বছর আগে এই ছবির মধ্য দিয়ে বলিউডে অভিষেক হয় দীপিকা পাডুকোনের। বর্তমানে তিনি বিশ্বজুড়ে বিখ্যাত নামকরা তারকা। অনেক ভালো ভালো ছবি মাধ্যমে দর্শকদের মন জয় করে নিয়েছেন তিনি। আর এই সাফল্যে গাঁথা দীপিকা উৎসর্গ করেছেন তার প্রথম বলিউডের ছবিটিকে। সম্প্রতি বলিউডের দীর্ঘ যাত্রা নিয়ে মুখ খুলেছেন দীপিকা। বলেছেন ওঁম শান্তি ওঁম ছবিটি তার জীবন পুরোপুরি ভাবে বদলে দিয়েছেন। এই ছবিটি আমাকে সাফল্যের মানচিত্রে তুলতে সাহায্য করে। এটা আমার জীবন রাতারাতি বদলে দেয়। "প্রিমিয়ামের জন্য আমি মুম্বই যাই তখন মানুষ আমাকে অন্য রকম ভাবে দেখেছে। যখন লক্ষ লক্ষ সামনে আমি দাঁড়িয়ে ছিলাম তখন আমি বুজতে পারি আমার জীবন বদলে গিয়েছে" -  বললেন দীপিকা। সেইসময় চলচ্চিত্র শিল্পের বাইরের একজন হিসেবে তার কাজের ব্যপারে জিজ্ঞেস করা হলে দীপিকা বলেন এটা ছিল সঠিক সঠিক স্থানে মেধা, উৎসর্গ, কঠিন পরিশ্রম এবং নিবেদনের যোগফল। দীপিকা বলেন সুযোগের পাশাপাশি ভাগ্যও গুরুত্বপূর্ণ। দীপিকা আরো বলেন "যখন মুম্বই যায় তখন সৌভাগ্য বসত অনিল আনন্দকে পায় উনি আমাকে অনেক সাহস যুগিয়েছিলেন। অতুল কাশবেকার প্রথম ব্যক্তি যিনি আমাকে মুম্বই যাওয়ার জন্য আমার মা  বাবাকে  রাজি করিয়েছিলেন এবং সেই সময় আমার প্রতিনিধি হিসাবে এগিয়ে এসেছিলেন। 

এরপর দীপিকা বললেন সেই সময় ফাহরা খান তার নতুন ছবি ওঁম শান্তি ওঁম ছবির জন্য অভিনেত্রী খুঁজছিলেন। তিনি প্রতিষ্ঠিত অভিনেত্রী নির্বাচন করতে  তিনি চেয়েছিলেন কাজ করতে চেয়েছিলেন কোনো নবাগতা অভিনেত্রীর সঙ্গে। তিনি আমার অনেক বিজ্ঞাপন দেখেছিলেন। এরপর তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন এই ছবিতে শাহরুখের বিপরীতে আমাকে দিয়েই করাবেন। আমার সম্পর্কে তিনি কিছুই জানতেন না। কয়েকটি বিজ্ঞাপনে তিনি আমাকে নিখুঁত ভাবে দেখেছিলেন। এরপর আমাকে শাহরুখ খানের কাছে নিয়ে গিয়েছিলেন। উনিও ঝুঁকি নিতে প্রস্তুত ছিলেন। 

কিছুদিন আগে দীপিকা পাডুকোনের প্রেমিক রণভীর সিং এর সাথে বিয়ের তারিখ ঘোষণা দিয়েছেন। আগামী  ১৪ এবং ১৫ নভেম্বর বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন এই যুগল। ইতালির লেক কোমোতে তারা গাটছড়া বাঁধবেন। ইতালি থেকে ভারতে ফিরে বন্ধু এবং সহকর্মীদের সৌজন্যে বিশাল আয়োজন হবে বলেই খবরে প্রকাশ।  

এই ছিল অভিনেত্রী দীপিকা পাডুকোনের বলিউডের জীবন যাত্রা। প্রতিবেদনটি পড়ে কেমন লাগলো মন্তব্যে জানাবেন। 

কোন মন্তব্য নেই :

একটি মন্তব্য পোস্ট করুন